Thursday 19 October 2017

মুক্ত বাংলাঃ-আ’লীগ সরকার আমলে স্বাস্থ্যক্ষেত্রে উল্লেখযোগ্য উন্নয়ন ঘটেছে-স্বাস্থ্যমন্ত্রী নাসিম।


মুক্ত বাংলা :- আজ বৃহস্পতিবার বিকেলে কাজীপুরে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে স্বাভাবিক প্রসব সেবা জোরদার করণ বিষয়ক অবহিত করণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মূখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সাহেব বলেন-বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ শান্তির দেশে পরিণত হয়েছে ।আ’লীগ সরকার চিকিৎসাবান্ধব কর্মসূচি বাস্তবায়ন করে চলেছে। বর্তমানে আমাদের ওষুধ গুনে-মানে উন্নত হওয়ায় বিশ্বের নানা দেশে রপ্তানি হচ্ছে। চিকিৎসকদের নিরলস পরিশ্রমে আর সরকারের স্বাস্থ্য বিষয়ে বিশেষ নজরদারীর ফলে মা ও শিশু মৃত্যুর হার কমে যাওয়ায় প্রধানমন্ত্রি জননেত্রী শেখ হাসিনাকে আন্তর্জাতিকভাবে পুরস্কৃত করা হয়েছে।
মন্ত্রী আরো বলেন দেশের শান্তির জন্য আগামী নির্বাচনেও আওয়ামীলীগকে ভোট দেয়ার জন্য জনগণের প্রতি আহবান জানিয়েছেন। আগামী নির্বাচনে জঙ্গীবাদের মদদ দাতা ও একাত্তরের ঘাতকদের ভোট না দেয়ার আহবান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেছেন জনগণের কাছে স্বাস্থ্য সেবা নিশ্চিতত করতে হবে।


মায়ানমার প্রসঙ্গ টেনে বলেছেন-মায়ানমার একটি বর্বর জাতি, সরকার তাদের জনগণের উপর গুলি চালিয়ে মানুষকে হত্যা করছে। রাখাইনরা খাদ্য এবং নিরাপদ আশ্রয়ের আশায় বাংলাদেশে অনুপ্রবেশ করছে। আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মায়ের মমতা ও বোনের ভালবাসা দিয়ে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন। তাদের মুখে খাবার তুলে দেয়া হচ্ছে, স্বাস্থ্য ও চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। রোহিঙ্গাদের প্রতি মানবিক এই আচরণের জন্য শেখ হাসিনা বিশ্বের বুকে প্রশংশিত হয়েছেন। আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা শেখ হাসিনাকে মাদার অব হিউম্যানিটি উপাধিতে ভুষিত করেছেন। তিনি বলেন, দেশ এখন অনেক এগিয়ে গেছে, সেকেলে স্বাস্থ্যসেবা আর নেই, মাতৃসেবা এখন অনেক উন্নত। মাতৃমৃত্যুর হারও অনেক কমে এসেছে, মানুষের গড় আয়ু বেড়েছে। মাতৃমৃত্যুর হার আরো কমাতে হাসপাতালে নিরাপদ মাতৃসেবার নিশ্চিত করার জন্যও আহবান জানান।

কাজিপুর উপজেলা হাসপাতাল চত্তরে অনুষ্ঠিত পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এম.সি, এএইচ বিভাগ আয়োজিত অবহিতকরণ কর্মশালার সভাপতিত্ব করেন কাজিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মোজাম্মেল হক সরকার বকুল। সমাবেশে কাজিপুর উপজেলা ও ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান ও ইউপি সদস্য সহ সরকারী কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন। সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক মোস্তফা সারোয়ার, স্বাস্থ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব কাজী আ খ ম মহিউল ইসলাম, সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক সৈয়দ ইরতিজা আহসান, সিভিল সার্জন ডাঃ শেখ মোঃ মনজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার শাহীনুর ইসলাম, উপ-পরিচালক শাহিন হাসান, ঢাকা বনানী গুলশান থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেন, কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলাম, দুর্গাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ জলিল প্রমুখ। পরে মন্ত্রী তাঁর নির্বাচনী এলাকা সোনামুখীতে ফুটবল প্রতিযোগিতার চুড়ান্ত পর্বেও উদ্বোধন এবং পুরস্কার বিতরণ করেন।

No comments:

Post a Comment

অজ্ঞান পার্টির খপ্পরে কাজিপুরের ইজিবাইক চালক

                                       সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার অনিক বাবু (২০) নামের এক ইজিবাইক চালককে অজ্ঞান করে মোবাইল ফোন ও বাইক...